হোঁচট খেলেন মোদি

0
0

সিঁড়ি বেয়ে উঠতে গিয়ে হঠাৎই পা পিছলে পড়ে গেলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। উত্তরপ্রদেশের একটি ঘাট পরিদর্শনের সময় এই ঘটনা। তবে সরকারি কর্মকর্তারা জানিয়েছেন, তবে বড় কোন আঘান পাননি নরেন্দ্র মোদি।

শনিবার কানপুরে গঙ্গার অটল ঘাটে হুমড়ি খেয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গেই নিরাপত্তা কর্মীরা তাকে উঠে দাড়াতে সাহায্য করেন। সূত্র জানিয়েছে, সিঁড়িটি বেশ বিপজ্জনক। বড় আঘাত পেতে পারতেন মোদি।

শনিবার ‘নমামী গঙ্গে প্রকল্প’ ও গঙ্গা সংস্কারের লক্ষ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, উত্তরাখন্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র রাওয়াত ও বিহারের উপ-মুখ্যমন্ত্রী সুশিল। এরপরে তারা গঙ্গা বিহারে বের হন। সেখান থেকে এসে গঙ্গার ঘাট দিয়ে সিঁড়ি বেয়ে উপরে উঠার সময় আচমকা পড়ে যান তিনি।

ওই ঘাঁটের সিঁড়িতে কিছুটা পর-পরই ধাপের গায়ে হিন্দিতে লেখা রয়েছে— ‘সাবধান, উঁচু সিঁড়ি!’ কিন্তু সেই সতর্কবার্তা মোদি কিংবা নিরপত্তা দলের চোখ এড়াল কিভাবে সেটি নিয়ে প্রশ্ন তুলেছে আনন্দবাজার পত্রিকা। এই ঘটনায় অনলাইনে হাস্যরস সৃষ্টি হয়েছে বলেও জানিয়েছে সংবাদমাধ্যমটি।

‘#মোদীফল্‌স’ নামের একটি হ্যাশট্যাগ ট্রেন্ডিং হয়েছে টুইটারে। এক টুইটার ব্যবহারকারী বিষয়টি নিয়ে কৌতুক বানিয়েছেন এভাবে বানিয়েছেন— ‘সাংবাদিক: স্যার, দেশের অর্থনীতি কী ভাবে টলমল করছে?
মোদী: এই ভাবে।’

আর এক জনের রসিকতা, ‘জিডিপি ও প্রধানমন্ত্রীর মধ্যে মিল কোথায়? দু’জনেই পড়ে যান!’

Comments

comments