শেখ হাসিনার যুক্তরাজ্য আগমনের প্রতিবাদে বিএনপির বিক্ষোভ

0
89

স্টাফ রিপোর্টার 

জলবায়ু সম্মেলনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্যে আগমন প্রতিহত করতে যুক্তরাজ্য বিএনপি, যুবদল ও স্বেচ্ছাসেবক দল  সোমবার ও মঙ্গলবার  সকাল থেকে স্কটল্যান্ডের রাজধানী গ্লাসগোতে ব্যাপক বিক্ষোভ আয়োজন করে ।

এই বিক্ষোভ কর্মসূচীতে যুক্তরাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বিপুল সংখ্যক বিএনপি ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। এ সময় অংশগ্রহণকারীরা শেখ হাসিনাকে বিনা ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রী বলে সম্বোধন করে তাকে গণতান্ত্রিক যুক্তরাজ্যে প্রবেশের বিরুদ্ধে শ্লোগান দেয়। এছাড়া তারা শেখ হাসিনাকে গণতন্ত্র হরণ, বিরোধী নেতা কর্মীদের গুম, খুন ও হত্যার দায়ে অভিযুক্ত করে বিচারের দাবী করেন। তারা ‘নো মোর শেখ হাসিনা’,  ‘শেখ হাসিনা স্টেপ ডাউন ,স্টেপ ডাউন,‘ ‘গো ব্যাক হাসিনা’সহ বিভিন্ন পোস্টার, ব্যানার, প্ল্যাকার্ড ও ফেস্টুন প্রদর্শন করে। এ সময় বিএনপির নেতা-কর্মীরা বেগম খালেদা জিয়ার উন্নত চিকিৎসা ও মুক্তির লক্ষ্যে বিভিন্ন  শ্লোগান দিতে থাকেন। কর্মসূচীর পুরো সময়জুড়ে গগন বিদারী শ্লোগানে পুরো  এলাকা মুখরিত হয়ে যায়।

যুক্তরাজ্য বিএনপি সভাপতি এম. মালেক, সেক্রেটারী কয়ছর, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সহ সভাপতি আক্তার আহমেদ শাহীন, সহ সভাপতি সানুর মিয়া, শাহজাহান আলম, জাকি বিল্লাহ জালাল , যুগ্মসমপাদক শহিদুল হাসান, সহ সাধারন সম্পাদক নুরুল আলী (রিপন), মোহাম্মদ সাদ মিয়া, তারেক আল জুবায়ের, দপ্তর সম্পাদক মোশাররফ হোসেন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সহ সাধারণ সম্পাদক মোঃ মজলু মিয়া, মোঃ নাসির উদ্দিন,

ইস্ট লন্ডন যুবদলের সভাপতি সাইফুর রহমান, সিনিয়র সহ সভাপতি মোঃ সামসুল ইসলাম, সহ সভাপতি ইফতেখারুল ইসলাম, মোঃ আব্দুস সামাদ, মোঃ আবু বকর সিদ্দিক, মোঃ শাহাদাত হোসাইন, এ এ ওয়াহিদুল ইসলাম, মোহাম্মদ আল আমিন, নন্দন কুমার দে, মো: শাহরিয়ার ওয়াহিদ, মোঃ বেলাল হোসাইন পাশা, মোঃ দেলোয়ার হোসাইন, সাকিব হাসান শান্ত, মামুন হোসাইন, মোঃ কামরুল আহসান রাসেল, আব্দুল্লাহ আল নোমান, আব্দুল আলিম, মোঃ পারভেজ মিয়া সুজা, সায়েম আহমেদ, মোহাম্মাদ রিফাত মাহমুদ ভূইয়া, মোঃ মিজানুর রহমান ফরমান, রুবেল আহমেদ, মোহাম্মদ হাছানুল করিম, মোঃ ইফতেখারুল ইসলাম, সামসুল হক সুমন,  এম এ হাসনাত, শাহ আলী নেওয়াজ, এসএমকিউ ইনতিসার, হামিম চৌধুরী, মোহাম্মদ কামরুল হাসান রাকিব, মোহাম্মদ হুমায়ুন কবির, মুনতাসির মুবিন, আব্দুল আমিন, মো: মোশারফ হোসেন, মামুন হোসাইন, মোঃ নাজমূল ইসলাম, জয়নাল হোসেন, শহিদুল ইসলাম,  মেহেদী হাসান ফাহিম, মো: শরিফুল ইসলাম, মোঃ হাসান মোরসেদ, মোঃ শাহেদ আলম,  ইমরান জাহান জুম্মান, শেখ দেলোয়র হোসাইন প্রমুখ।

বিক্ষোভ সমাবেশে নেতৃবৃন্দ বাংলাদেশে গণতন্ত্র ও মানবাধিকার ফিরিয়ে আনতে বিশ্ব নেতৃবৃন্দের হস্তক্ষেপ কামনা করেন। পাশাপাশি সম্পূর্ণ রাজনৈতিক কারনে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া আটক রাখা হয়েছে দাবী করে অবিলম্বে তার মুক্তি কামনা করেন।

Comments

comments