বিজয় দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপির আলোচনা সভা

0
46

স্টাফ রিপোর্টার : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, ‘১৯৭১ সালে বাংলাদেশ হানাদার মুক্ত হলেও দেশ তাদের সহযোগীদের কবলে রয়েছে। একাত্তরে সমাজের সব শ্রেণির মানুষের মরণপণ লড়াই যেভাবে শেখ মুজিবের ঐক্যবদ্ধ পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার খায়েশ মিটিয়ে দিয়েছিল, তেমনি সবাই ঐক্যবদ্ধ হলে গণবিরোধী শেখ হাসিনারও তার পিতার মতো অবৈধভাবে প্রধানমন্ত্রী থাকার স্বাদ মিটে যাবে।’
গত ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উপলক্ষে যুক্তরাজ্য বিএনপি কর্তৃক আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে এসব কথা বলেন তারেক রহমান। যুক্তরাজ্য বিএনপির সেক্রেটারী কয়সর এম আহমেদের পরিচালনায় আলোচনা সভায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেক। আলোচনা সভায় যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের শত শত নেতাকর্মীসহ বাংলাদেশ থেকে বিএনপির কেন্দ্রিয় নের্তৃবৃন্দ অংশ নেন।
আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিএনপি‘র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির উদ্দিন শাহীন, সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুবদলের সভাপতি আব্দুর রহিম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন, লন্ডন সিটি যুবদল নেতা মোঃ সাকোয়াত হোসেন, মুজিবুর রহমান মুজিব, আজিম উদ্দিন, আব্দুল কাদের জিলানী, এমডি আবুবকর, ফয়েজ উল্লাহ, মিজানুর মিয়া, আনোয়ারুল ইসলাম, শাকিল আহমেদসহ বিএনপির অংগ ও সহযোগী সংগঠনের কিছু নেতা-কর্মী।
সভাপতির বক্তব্যে এম এ মালেক বলেন, ১৯৭১ সালে বাংলাদেশের আপামর জনতা সংগ্রাম করে দেশ স্বাধীন করলেও আওয়ামী লীগ দেশকে ভারতের কাছে পরাধীন করে রেখেছে নিজেদের স্বার্থে। আওয়ামী লীগের হাত থেকে আবার দেশকে স্বাধীন করতে হবে। তবেই দেশের মানুষ রাজনৈতিক ও অর্থনৈতিকসহ সামগ্রিক স্বাধীনতা ভোগ করতে পারবে।

Comments

comments