নিজস্ব প্রতিবেদক 

বাংলাদেশ সরকারের  নির্বাচন কমিশন কর্তৃক জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে  যুক্তরাজ্য বিএনপি’র উদ্যোগে ১০ ডাউনিং স্ট্রিট-এর সামনে বিক্ষোভ সমাবেশ হয়েছে। গত মঙ্গলবার  সমাবেশটি অনুষ্ঠিত হয়।

লন্ডন সময় দুপুর ১২টা থেকে খণ্ড খণ্ড মিছিল সহকারে এতে যোগ দেন যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে আসা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বিক্ষোভকারীরা হাতে ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড নিয়ে  জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে স্লোগান দিতে থাকেন। হাজারেরও উপরে নেতাকর্মীরা ইংরেজীতে স্লোগানের মাধ্যমে বৃটিশ প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেন।

প্রায় তিন ঘণ্টা সময় ধরে চলা বিক্ষোভ শেষে নেতা-কর্মীরা সমাবেশে মিলিত হন। এতে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও যুক্তরাজ্য বিএনপি’র সাধারণ সম্পাদক কয়সর এম আহমেদ।

বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন যুক্তরাজ্য বিএনপির সাবেক সহ সভাপতি গোলাম রাব্বানি, সাবেক সহ সভাপতি হাজী তৈমুজ আলী, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমদ খান, সাবেক সহ সাধারণ সম্পাদক আজমল চৌধুরী জাভেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক শমীম আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক খসরুজ্জামান খসরু,  বিএনপি নেতা মিসবাহউজ্জামান সোহেল, সাবেক দপ্তর সম্পাদক সেলিম আহমেদ,  যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সহ সভাপতি মোঃ ফয়েজ উল্লাহ , হেলাল উদ্দিন, হ্যাভেন খান, শেখ নাছের, হাবিবুর রহমান হাবিব, এ জে লিমন, মোস্তাক আহমদ, জাসাসের সাবেক সভাপতি এম এ সালাম, সাবেক কেন্দ্রীয় জাসাস নেতা শামসুল হুদা, জাসাস সিনিয়র সহ সভাপতি তরিকুর রশিদ চৌধুরী শওকত, সহ সভপতি রাসেল চৌধুরী, সহ সভাপতি আব্দুল কাহার সালাম, প্রথম যুগ্ম সাধারণ সম্পাদক হাবিবুর রহমান বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল মোতালিব লিটন, যুগ্ম সাধারণ সম্পাদক শহীদ আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক এস এম রফিক, কবির আহমেদ বাহার, সহ সাধারণ সম্পাদক আরিফ আহমেদ, সহ সাধারণ সম্পাদক মুন্না খান, খলিলুর রহমান রোকন, প্রচার সম্পাদক মিনহাজ খান, অর্থ সম্পাদক সাজনিন আক্তার পারুল, মহিলা সম্পাদিকা আঞ্জুমান আরা মুন্নি প্রমুখ।

বক্তারা  বাংলাদেশ সরকারের  নির্বাচন কমিশন কর্তৃক জাতীয় নির্বাচনের ঘোষিত তফসিল বাতিল ও নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানান।

সমাবেশ শেষে বাংলাদেশে নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে একটি অংশগ্রহণমূলক নির্বাচন যাতে অনুষ্ঠিত হয় সে জন্য বৃটিশ সরকারের দৃষ্টি কামনা করে বৃটিশ প্রধানমন্ত্রী বরাবর ১০নং ডাউনিং স্ট্রিটের অফিসে স্বারকলিপি প্রদান করা হয়।

Share.

Comments are closed.

Exit mobile version