নিজস্ব প্রতিবেদকঃ

বিএনপি চেয়ারপার্সন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের ওপর সকল রাজনতৈকি মামলা প্রত্যাহার, কারাগারে বন্দী বিএনপির সকল নেতা-কর্মীর মুক্তির দাবীতে গত ১৫ এপ্রিল, সোমবার ব্রিটিশ পার্লামেন্ট হাউজের সামনে বিক্ষোভ করেছে যুক্তরাজ্য বিএনপি।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের পরিচালনায় অনুষ্ঠিত এই বিক্ষোভ সমাবেশে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপি, জোনাল কমিটি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনগুলোর বিপুল সংখ্যক নেতাকর্মী বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড, ব্যানার, ফেস্টুন প্রর্দশন করেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া নিঃশর্ত মুক্তি দাবী করেন। । বাংলাদেশের র্বতমান স্বৈরাচারী আওয়ামী সরকারের ফ্যাসিবাদী শাসনের বিরুদ্ধে নানা স্লোগানে মুখরিত করে পুরো পার্লামেন্ট স্কয়ার।

উক্ত সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, কেন্দ্রীয় সেচ্ছাসেবক দলের সহ সভাপতি মন্জুর হাসান পল্টু, যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, যুক্তরাজ্য সেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, লন্ডন মহানগর বিএনপির আইন বিষয়ক সম্পাদক এডভোকেট শেখ তারিকুল ইসলামসহ আরো অনেকে ।

সভাপতির বক্তবে এম এ মালিক বলেন, “মাদার অফ ডেমোক্রেসী” বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা থেকে বঞ্চিত করে করে বিনা কারণে সরকার প্রতিহিংসার বশবর্তী হয়ে সর্ম্পূণ অন্যায়ভাবে নির্জন কারাগারে বন্দী করে রেখেছে। তিনি আরও বলেন, ফ্যাসিবাদী আওয়ামী সরকারের কর্তৃত্ববাদী শাসন দেশের প্রতিটি প্রতিষ্ঠানকে ধ্বংস করে ফেলেছে। স্বৈরাচারী আওয়ামী সরকার দেশের সমাজ ব্যবস্থাকে সম্পূর্ণ ধ্বংস করে দিয়েছে। দেশব্যাপী আওয়ামীলীগের লোকেরা ধর্ষণ আর রাহাজানিতে জড়িয়ে পড়েছে। তিনি অনতিবিলম্বে সাবেক তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে সুচকিৎিসা ও নিঃশর্ত মুক্তি দাবী করেন।
সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদ বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতির জন্য স্বৈরাচারী আওয়ামী বাকশালি সরকার দায়ী । তিনি অনতিবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে সুচকিৎিসা ও নি:শর্ত মুক্তি দাবী করেন। একই সাথে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সকল মামলা প্রত্যাহারসহ সারা দেশের বিভিন্ন কারাগারে রাজবন্দী বিএনপির সকল নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তি দাবী করেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে  উপস্থিত ছিলেন, বিএনপি নেতা সাইফ উল্লাহ, মোঃ মাহবুবুল আলম, যুক্তরাজ্যে স্বেচ্ছাসেবক দলের মোঃ রাকিব হাসান, মোহাম্মাদ সাদিকুর রহমান, জাহাঙ্গীর আলম মজুমদার, মোঃ আব্দুস সামাদ, এস এম ওমর পারভেজ, মোঃ মহিন উদ্দিন, মোঃ বেলাল হোসাইন পাশা, মোঃ সেলিম রেজা, মোঃ সাকোয়াত হোসেন, ইমামুল আরাফাত হিমেল, মোঃ মিজানুর রহমান ফরমান, মোঃ দেলোয়ার হোসেন, মোঃ আশিকুল ইসলাম, মোহাম্মেদ আরিফ হোসাইন, রাজু আহমেদ, রুবেল আহমেদ, সাবেক শিবির নেতা নাওশিন মোস্তারী মিয়া সাহেব, কাজী মোহাম্মদ নুরুজ্জামান, রাসেল হোসাইন, মোঃ আল আমীন, মাছউদুল হাসান, মাহমুদ উল্লাহ হান্নান, আলী হুসাইন, মোহাম্মাদ ওমর ফারুক, জাকির হোসেন, সামিউজ্জামান সিদ্দিকী, যুবদল নেতা আব্দুল আলীম, শরীফ মোহাম্মদ করিম, সাইফুল ইসলাম, জাকির হোসেন, মো: শহীদ সরোয়ার, নজরুল ইসলাম, শেখ কামরুজ্জামান, ইমরান হোসাইন, মোহাম্মদ সাব্বির উল্লাহ, মোহাম্মদ লুৎফুল আরেফিন, আব্দুল গাফ্ফার খান, রাজু আহমেদ, মোঃ কবির উদ্দিন, মোহাম্মদ শামীম পারভেজ জুয়েল, মারুফ হোসাইন, মোঃ মিলন, দেলোয়র হোসাইন, হোসেন ইমাম তৌফিক, ইস্ট লন্ডন বিএনপি নেতা মোঃ হাসনাইন, মোঃ তানজিল ইসলাম, আল নাহিয়ান বিন মুরাদ, মোহাম্মদ রিফাত মাহমুদ ভূঁইয়া, সালমান সাদী, মোঃ হাসান মোরশেদ, সৈয়দ তারেক আহমদ, মো: আব্দুল মুকিত রাজিব, সাদিয়া কিবরিয়া, হাবিবুর রহমান, মুহাম্মদ মুজাহিদ খালেদ (পাভেল), জামাল মিঞা, এম এ শামীম, কাজী ফয়সল আহমেদ, দোলায়ার হোসাইন, তানবিন আহমেদ,  মোহাম্মদ তারেক ইকবাল, মোঃ সালাহ উদ্দিন, মোঃ রাসেল মাহমুদ, দেলোয়ার হোসাইন, আলী শাহজাদা প্রমূখ

Share.

Comments are closed.

Exit mobile version