নিজস্ব প্রতিবেদক
ফাইট ফর রাইট ইন্টারন্যাশনালের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় বক্তারা বলেছেন, বাংলাদেশ সরকারের মন্ত্রী, এমপি, আমলা ও আইনশৃঙ্খলা বাহিনীর অব্যাহত দুর্নীতি -লুটপাট ও চরম মানবাধিকার লঙ্ঘন দেশকে চরম বিপর্যয়ের মধ্যে ঠেলে দিয়েছে। শেখ হাসিনা ও শেখ পরিবারের অনুগতদের লুটপাটে সাধারণ মানুষ অর্থনৈতিক সঙ্কটে পড়েছে। বিরোধী নেতাকর্মীদের জেল, জুলুম ও নিপীড়নের মাধ্যমে এই লুটপাটের প্রতিবাদ করা থেকে বিরত রাখার অপচেষ্টা চালানো হচ্ছে। জনগণের টাকায় কেনা অস্ত্র শেখ হাসিনার পুলিশ বাহিনী দেশের সাধারণ মানুষের বিরুদ্ধে ব্যবহার করছে।
বক্তারা বলেন, ভোটের নামে তামাশার আয়োজন করে শেখ হাসিনা ক্ষমতায় কব্জায় রেখে মানবাধিকার লঙ্ঘন অব্যাহত রেখেছেন। বক্তারা বলেন, দেশের সার্বভৌমত্ব দিল্লী থেকে ফিরিয়ে এনে জাতীয় সম্পদ লুটপাট ও মানবাধিকার লঙ্ঘনে জড়িতদের বিচারের মুখোমুখি করতে ঐক্যবদ্ধ আন্দোলনের কোন বিকল্প নাই।সোমবার (১০জুন) পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস পার্কে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।
আলোচনা সভায় সভাপতিত্ব করেন ফাইট ফর রাইটস্ ইন্টারন্যাশনালের সভাপতি মোঃ রায়হান উদ্দিন। সংগঠনটির সাধারণ সম্পাদক বুরহান উদ্দিন চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন এ বি এম আকরাম।
এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর ইউরোপের মুখপাত্র ব্যারিস্টারআবু বাকর মোল্লা, বিশেষ অতিথি ছিলেন আমারদেশ ইউকের নির্বাহী সম্পাদক অলি উল্লাহ নোমান, ইউকে স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহীন,যুক্তরাজ্য প্রচার দলের সভাপতি এম আজিজুস সামাদ, যুক্তরাজ্য যুবদলের যুগ্ম সম্পাদক সুহেদুল হাসান ,ফাইট ফর রাইটস ইন্টারনেশনাল এর সহ সভাপতি আবুল মনসুর।


অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, এফ আরআই সহসভাপতি মো রেজাউল করিম,আহমদ আলি, এফ আর আই সহ সাধারণ সম্পাদক মোঃ ইকবাল হোসেন, মোহাম্মদ তাজুল ইসলাম, মোহাম্মদ ইকবাল হোসেন, সহ সাংগটনিক সম্পাদক এম এম ইয়াজদিন , মোঃ আশরাফুল আলম, সহকারি ইভেন্ট ও ম্যানেজমেন্ট সম্পাদক শিমুল ইসলাম, প্রচার সম্পাদক মোহাম্মদ ফান্টু, সোস্যাল মিডিয়া সম্পাদক জবলু আলম বিপুল’, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ইকবাল হোসেন,আইটি বিষয়ক সম্পাদক সাবের আহমদ, জামিল আহমদ নির্বাহি সম্পাদক পীরজাদী তাসনিয়া হোসাইন তমা,মানবাধিকার সংগঠন ইকুয়াল রাইটস ইন্টারন্যাশনালের বা ইআরআইয়ের অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এবিএম আকরাম, এফআরআইয়ের সদস্য ফরহাদ হোসেন, এস এম আবিদ রেজা,সাবির হাসান,মাজেদ উজ্জল,জামাল উদ্দিন আহমদ ,মোঃ এহসানুর রহমান, মোঃ তহুর আহমেদ, মোঃ মারজানুর রহমান, মোঃ ফারহান আহমদ, তজমুল আলী, কাজী মোঃ ইমদাদ, মোঃ আব্দুছ সামাদ, মামুনুর রশিদ, আলী আহমদ, মোঃ মাসুম আহমেদ, তারেকুল ইসলাম, মোঃ আবুল হাসনাত, মইন উদ্দিন, মুজিবুর রহমান, রেজাউল করিম রাব্বি, মোসাম্মৎ রোমানা আক্তার, দিপু খান, প্রমুখ।
বক্তারা বলেন, শেখ হাসিনা ও ভারতের দখল থেকে দেশকে উদ্ধার করতে হলে প্রয়োজন দেশপ্রেমিক রাজনৈতিক শক্তির ঐক্য। ঐক্যবদ্ধ আন্দোলন ও লড়াই ছাড়া দেশ বাচানো সম্ভব হবে না। দেশ বাচানো গেলেই কেবল গণতন্ত্র ফিরে আসবে। দুর্নীতির লুটপাটের বিচার সম্ভব হবে এবং রাজনৈতিক নেতৃবৃন্দ কারাগার থেকে মুক্তি পাবে। ঐক্যবদ্ধ লড়াই ছাড়া কখনো ফ্যাসিবাদকে পরাজিত করা সম্ভব হবে না বলে বক্তারা দৃঢ়ভাবে উল্লেখ করেন।

Share.

Comments are closed.

Exit mobile version