স্টাফ রিপোর্র্টারঃ  ঢাকার ধামরাইয়ে পুলিশের সহযোগিতায় যুক্তরাজ্য প্রবাসী বিএনপি নেতা মোঃ লুৎফর রহমানের (২৭) বাসায় গত ২৫শে মার্চ  হামলা চালিয়েছে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগের সন্তাসীরা । হামলায় তার বাবা-মা ও ছোট ভাই আহত হয় । তারা বাড়ির আসবাবপত্র ভাংচর করে এবং জমির দলিলপত্রে আগুন লাগায় ।

জানা যায় , মোঃ লুৎফর রহমান যুক্তরাজ্যে বিএনপি ও বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়নের একজন সক্রিয় সদস্য । গত ২৫ ফেব্রূয়ারি বাংলাদেশ স্টুডেন্ট ইউনিয়ন কর্তৃক ব্রিটিশ পার্লামেন্টে বিডিআর বিদ্রোহ ও বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি নিয়ে এক আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে মোঃ লুৎফর রহমান আয়োজক হিসাবে উপস্থিত ছিলেন । সম্মেলনে বাংলাদেশের বর্তমান মানবাধিকার পরিস্থিতি নিয়ে গভীর উদ্বেগ প্রকাশ ও সরকারের উদাসীনতার কঠোর সমালোচনা করা হয় । ধারণা করা হচ্ছে , উক্ত সম্মেলনে মোঃ লুৎফর রহমানের ভূমিকার জন্য তার বাড়িতে এই হামলা চালায় ক্ষমতাসীন আওয়ামী লীগের ক্যাডাররা । তারা মোঃ লুৎফর রহমানকে সকল প্রকার রাজনৈতিক কর্মকান্ড বন্ধ করতে হুমকি দেয় অন্যথায় তার প্রাণনাশের হুমকি দেয় । এলাকায় চরম থমথমে পরিস্থিতি বিরাজ করছে ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্য সফরকালে বিক্ষোভ ও তার গাড়িবহরে হামলাসহ ২০১৩ সাল থেকে বেশ কয়েক বার সরকার বিরোধী বিভিন্ন কর্মকান্ডে জড়িত ছিল মোঃ লুৎফর রহমান । এসব কারনে তার রাজনীতি বন্ধ করাতে তার বাবাকে হুমকি দেয়া স্থানীয় আওয়ামী সন্ত্রাসীরা । মোঃ লুৎফর রহমানের পরিবার এসব  ঘটনার পর চরম নিরাপত্তাহীনতায় ভুগছে।  তার পরিবার এ বিষয়ে স্থানীয় থানায় সাধারণ ডাইরি ( জিডি ) করতে গেলে থানার  কর্মকর্তা তা গ্রহন করতে অপারগতা প্রকাশ করে । এ বিষয়ে থানার কর্মকর্তার কাছে জানার চেষ্টা করলে উক্ত বিষয়ে তার কিছু জানা নাই বলে জানায় ।

Share.

Comments are closed.

Exit mobile version