এশিয়ান বাংলা ডেস্ক : জকি ফুটবল টুর্নামেন্টে বাংলাদেশের অনুর্ধ্ব—১৫ নারী ফুটবল দল প্রথম ম্যাচেই মালয়েশিয়াকে উড়িয়ে দিয়েছে। গতকাল সকালে হংকংয়ের মাঠে বাংলাদেশ ১০-১ গোলে মালয়েশিয়াকে হারায়। হংকংয়ের সিউ সাই ওয়ান স্পোর্টস গ্রাউন্ডে আজ সকাল সাড়ে ৯টায় ইরানের মুখোমুখি হবে বাংলাদেশ।

মালয়েশিয়ার জুনিয়র দলকে হারানোর অভিজ্ঞতা এবারই প্রথম। মালয়েশিয়ার সম্পর্কে বাংলাদেশের তহুরা, সাজেদা, নীলা, সামসুন নাহারদের ধারণা ছিল না। অচেনা প্রতিপক্ষ হওয়ায় বাংলার মেয়েরা ঢাকায় অনেক বেশি অনুশীলন করেছে। কষ্ট করেছে বর্তমান সাফ চ্যাম্পিয়ন মেয়েরা। এমনও দিন গেছে এই মেয়েরা তিন বেলাও অনুশীলন করেছে। তার ফসল পেয়েছে মালয়েশিয়াকে বড় ব্যবধানে হারিয়ে। তবে দুর্ভাগ্য হচ্ছে ১০ গোলের মধ্যে হ্যাটট্টিক ছিল না। বাংলাদেশের কোনো খেলোয়াড়ের হ্যাটট্টিক নিয়ে দুর্ভাবনাও ছিল না। আফসোস নেই কারো। একটা দল হয়ে যেভাবে দেশকে জয় এনে দেয়া যায় সেটাই ছিল খেলোয়াড়দের আসল উদ্দেশ্য। খেলার প্রথমার্ধে ৬-০ গোলে এগিয়ে ছিল বাংলার মেয়েরা। দ্বিতীয়ার্ধে গিয়ে মালয়েশিয়া একবার বাংলাদেশের জালে বল ফেললেও সেই একটি গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে মালয়েশিয়ানদের। ৫৩ মিনিটে মালয়েশিয়া গোল করে। এরপর আবারও বাংলাদেশের মেয়েরা জ্বলে উঠে। মালয়েশিয়ার জালে আরো ৪টি গোল করে। তহুরা ২, জুনিয়র সামসুন নাহার ২, আনাই মগিনি ২, সিনিয়র সামসুন নাহার, সাজেদা, আনুচিং এবং পেনাল্টি হতে নীলা গোল করেন।

হংকংয়ের চারজাতির এই টুর্নামেন্টে বাংলাদেশ, মালয়েশিয়া ছাড়াও খেলছে ইরান এবং হংকং। সবার সঙ্গে সবার খেলা হবে। সর্বচ্চো পয়েন্ট পাওয়া দল চ্যাম্পিয়ন হবে। বাংলাদেশ প্রথম খেলায় মালয়েশিয়াকে হারিয়ে অনেক দূর এগিয়ে গেল। বাংলাদেশ দল যদি চ্যাম্পিয়ন হতে পারে তাহলে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন খেলোয়াড়দের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উত্সাহিত করবে বলে জানিয়েছে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দল : মাহমুদ আক্তার, রূপনা চাকমা, আখি খাতুন, নীলা, আনাই মগিনি, নাজমা, দীপা খাতুন, রুমি, রুনা, মারিয়া মান্ডা, মনিকা চাকমা, লাবনি আক্তার, তহুরা খাতুন, মুন্নি আক্তার, সামসুন্নাহার, সোহাগী, ঋতুপর্ণা চাকমা, সাজেদা খাতুন, অনুচিং মোগিনি ও সামসুন্নাহার। কোচ গোলাম রাব্বানী ছোটন। সহকারী কোচ ঃ মাহবুবুর রহমান লিটু ও মাহমুদা আক্তার। ম্যানেজার ঃ আমিরুল ইসলাম, টেকনিক্যাল এন্ড স্ট্রাটেজিক ডিরেক্টর : পল থমাস স্মলি।

Share.

Comments are closed.

Exit mobile version