স্টাফ রিপোর্টারঃ মানবাধিকার সংগঠন ভয়েস ফর বাংলাদেশের উদ্যোগে বৃহস্পতিবার পূর্বলন্ডনের একটি হলে স্বৈরতন্ত্র এবং বাংলাদেশের ভবিষ্যত বিষয়ক এক সেমিনার অনুষ্ঠিত হয়। সংগঠনের প্রতিষ্ঠাতা আতাউল্লাহ ফারুকের সভাপতিত্বে অনুষ্ঠানটি যৌথভাবে পরিচালনা করেন বাংলাদেশী স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক এস এইচ সোহাগ ও ভয়েস ফর বাংলাদেশের যুক্তরাজ্য শাখার আহবায়ক ফয়সাল জামিল ।

সেমিনারে বক্তব্য রাখেন ড. হাসনাত হোসাইন ,মেজর (অব:) আবু বকর সিদ্দিক ,ব্যারিষ্টার মেহনাজ মান্নান, সাংবাদিক জুবায়ের বাবু, সাবেক শিবির নেতা মোহাম্মদ আলা উদ্দিন,  ব্যারিষ্টার মোঃ শাহজান প্রমুখ।
বক্তরা বলেন, বিশ্বে বাংলাদেশ একটি স্বৈরতান্ত্রিক দেশ হিসেবে স্বীকৃতি লাভ করায় বাংলাদেশের গনতন্ত্র ও স্বাধীনতা আজ হুমকির সম্মুখীন, তাই গনতন্ত্রকে ফিরিয়ে আনতে একটি সুষ্ঠ ও নিরপেক্ষ নির্বাচনের আহ্ববান জানান তারা ।
বক্তারা আরো বলেন, বাংলাদেশের তিন বারের সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায় ভাবে আটক রাখা হয়েছে এবং অবিলম্বে তার মুক্তি দাবী করেন । সেমিনারে আয়োজক কমিটির মধ্য থেকে উপস্থিত ছিলেন, কানিজ ফাতিমা, আলাউদ্দিন রাসেল, ফরহাম হোসাইন, আবদুল্লাহ আল মামুন, লুৎফর রহমান,আবদুর রহিম, পারভেজ আজম, আকলিমা ইসলাম, ডলার বিশ্বাস, লুবা চৌধুরী, আবুল হোসেন নিজাম, শেখ তারিকুল ইসলাম, নাওশীন মোসতারী মিয়া সাহেব , ওমর পারভেজ,রাসেল হোসাইন, আব্দুস সামাদ, মহিন উদ্দিন ।

Share.

Comments are closed.

Exit mobile version