এশিয়ান বাংলা ডেস্ক : মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে এক ফিলিস্তিনি শিক্ষককে গুলি করে হত্যার ঘটনা ঘটেছে। এর জন্য ইসরাইলি গোয়েন্দা সংস্থা মোসাদকে দায়ী করেছেন ওই শিক্ষকের বাবা। নিহত ওই শিক্ষকের নাম ফাদি আল বাতশ (৩৫)। শনিবার ফজরের নামাজ পড়তে যাওয়ার পথে তাকে গুলি করে হত্যা করে দুই দুর্বৃত্ত। হামাসের বিরুদ্ধে ইসরাইলের হত্যা হুমকির একদিন পর এ ঘটনা ঘটল। খবর ওয়ালস্ট্রিট জার্নালের।

শুক্রবার ইসরাইলের গোয়েন্দাবিষয়ক মন্ত্রী ইজরায়েল কার্টজ হামাসের বিরুদ্ধে হত্যা মিশনের হুশিয়ারি দেন। তিনি বলেন, ‘ইসরাইলি কমান্ডারদের জন্য হুমকিকর হয় এমন সব হামাস নেতার টার্গেট করে হত্যা করা উচিত।’

নগর পুলিশ প্রধান কমান্ডার দাতুক সিরি মাজলান লাজিম জানিয়েছেন, জালান গোমবাক এলাকায় শনিবার ফজরের নামাজ পড়তে মসজিদে যাওয়ার সময় একটি মোটরসাইকেলে করে দুই অজ্ঞাতনামা বন্দুকধারী এসে তাকে গুলি করে চলে যায়। ঘটনাস্থলেই তার মৃত্যু হয়েছে। আল বাতশের বাবা আল-জাজিরাকে জানিয়েছেন, তার ছেলেকে হত্যার পেছনে মোসাদের হাত রয়েছে। ফিলিস্তিনি সংগঠন ইসলামিক জিহাদ মুভমেন্ট ও হামাস দুটিই বাতশকে নিজেদের সদস্য বলে দাবি করেছে। হামাস টুইটারে দেয়া এক বিবৃতিতে বলেছে, আল বাতশ হচ্ছেন গাজা উপত্যকার জাবালিয়া এলাকা থেকে আসা তরুণ ফিলিস্তিনি বুদ্ধিজীবী। তিনি ছিলেন ব্যতিক্রমী বিজ্ঞানী, যার বিদ্যুৎ ক্ষেত্রে ব্যাপক অবদান ছিল।

Share.

Comments are closed.

Exit mobile version