এশিয়ান বাংলা ডেস্ক : কানাডার টরোন্টোয় দুপুরের ব্যস্ত সড়কে পথচারীদের ওপর গাড়ি চালিয়ে দেয়ার ঘটনা ঘটেছে। এতে ১০ জন নিহত হয়েছেন। সোমবার দুপুরে এই হামলার ঘটনায় আরও অন্তত ১৫ জন আহত হয়েছেন। কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্র–ডো এ ঘটনাকে মর্মান্তিক এক কাণ্ডজ্ঞানহীন হামলা হিসেবে বর্ণনা করেছেন। বিবিসি জানিয়েছে, হামলার ঘটনার পর কয়েক স্ট্রিট দূরে অ্যালেক মিনাসিয়ান নামের ২৫ বছর বয়সী এক সন্দেহভাজন তরুণকে গ্রেফতার করেছে পুলিশ।

টরোন্টোর পুলিশ বিভাগের প্রধান মার্ক স্যান্ডার্স এক সংবাদ সম্মেলনে বলেন, ঘটনার ধরন দেখে তারা নিশ্চিত, ‘ইচ্ছাকৃতভাবে’ পথচারীদের ওপর ভ্যান তুলে দেয়া হয়েছিল। হামলার কারণ তারা জানতে পারেননি। কানাডার সবচেয়ে বড় শহর টরোন্টোর উত্তরাংশে অবস্থিত ফিঞ্চ এভিনিউ ও ইয়ঞ্জ স্ট্রিটের প্রায় ২ কিলোমিটার ফুটপাতে মানুষের ভিড়ে সাদা রঙের ভাড়া করা ভ্যান চালিয়ে দেয় হামলাকারী। ঘটনাস্থল থেকে ৩০ কিলোমিটার দূরে শহরের কেন্দ্রে তখন উন্নত সাত রাষ্ট্রের জি-৭ জোটের পররাষ্ট্রমন্ত্রীদের বৈঠক চলছিল।

ওই ভ্যানের পেছনে থাকা একটি গাড়ির চালক বলেন, সামনে যা পড়ছিল, সব কিছুকে দলে পিষে দিচ্ছিল ভ্যানটি। মানুষ, পানির কল, ডাক বাক্স- কোনো কিছুরই পরোয়া করছিল না ভ্যান চালক। ওই পরিস্থিতিতে পেছন থেকে হর্ন বাজিয়ে পথচারীদের সতর্ক করার চেষ্টা করেন পেছনে থাকা গাড়ির ওই চালক। তিনি জানান, ভ্যানের ধাক্কায় ছয় থেকে সাতজনকে উড়ে গিয়ে রাস্তায় পড়তে দেখেন তিনি।

Share.

Comments are closed.

Exit mobile version