এশিয়ান বাংলা, ঢাকা : টাঙ্গাইলের বিএনপি নেতা ইশতিয়াক মাহাবুবের বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ পাওয়া গেছে। অভিযোগকারী ইসমাইল জবিউল্লাহ ঢাকার দক্ষিণ বনশ্রী খিলগাঁও এলাকার একজন ক্ষুদ্র ব্যবসায়ী। এ বিষয়ে আদালতে মামলা হয়েছে।
অভিযোগে জানা যায়, ২২ ফেব্রুয়ারি রাত ৯টায় দক্ষিণ বনশ্রীতে (বাড়ি নং ২০৯, রাস্তা ১৮ক, কে ব্লক) বিএনপি নেতা ইশতিয়াক মাহাবুব ফোনে ইসমাইল জবিউল্লাহর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে। চাঁদা দিতে অপরাগতা প্রকাশ করলে ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে বাদীকে বিভিন্ন চাপ ও হুমকি দেয়। টাকা না দিলে বড় ধরণের ক্ষতি করারও হুমকি দেয় ওই বিএনপি নেতা। ইশতিয়াক মাহাবুবের বাড়ি টাঙ্গাইল সদরের চর কাগমারা ধরার বাড়ি এলাকায়।
মামলার সাক্ষী নুরুল আমিন ও ফাহিম ফারুকি মিশুকের বক্তব্য থেকে জানা গেছে, বাদী ইসমাইল জবিউল্লাহ একজন ক্ষুদ্র ব্যবসায়ী। অপরপক্ষে ইশতিয়াক মাহাবুব একজন চাঁদাবাজ সন্ত্রাসী ও সমাজে বিশৃংখলা সৃষ্টিকারী শ্রেণীর লোক। সে সুচতুর, প্রতারক, ঠকবাজ ও পরধনলোভী। পূর্ব পরিচয়ের সূত্র ধরে প্রথমে বাদী ইসমাইল জবিউল্লাহর আস্থা ও বিশ্বাস অর্জন করে ইশতিয়াক মাহাবুব। পরে সুযোগ বুঝে চাঁদা দাবি করে। আসামি একজন সরকারবিরোধী ব্লগার এবং ফেসবুকে বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি মিলন-কায়েস এর পরিচালক। বাদীকে হুমকি দিয়ে আসামি বাংলাদেশ দণ্ডবিধি ৩৮৫/৫০৬ ধারায় অপরাধ করেছে।

Share.

Comments are closed.

Exit mobile version