এশিয়ান বাংলা, ঢাকা : চাঁদা দাবির অভিযোগে ঢাকা মহানগর পূর্ব ছাত্রদলের সাবেক নেতা সরদার মোহাম্মদ মারুফুর রহমানের নামে গাজীপুর আদালতে মামলা হয়েছে। গত ১২ মার্চ গাজীপুর দক্ষিণ ছায়াবিথি এলাকার বাসিন্দা মাজেদুর রহমান এ মামলা করেন। মামলায় অভিযোগ, আসামি মারুফুর রহমান ‘স্টুডেন্ট উইংস অফ বিএনপি লন্ডন’ নামে একটি ফেসবুক পেজের পরিচালক। সে এই পেজের মাধ্যমে বিভিন্ন চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে। এই পেজ থেকেই ম্যাসেজের মাধ্যমে চাঁদা দাবি করা হয়েছে।

বাদী মাজেদুর রহমান গাজীপুর সদরের দক্ষিণ ছায়াবিথির মোখলেছুর রহমানের ছেলে। আর আসামি সরদার মোহাম্মদ মারুফুর রহমান ঢাকার ৪১-৪২, পূর্ব বাসাবো কদমতলা সবুজবাগের সরদার মোহাম্মদ মাহফুজুর রহমানের ছেলে। অপর আসামি হলেন বি-৩২৭, খিলগাও এলাকহার মেহবুবা ফেরদৌস। তার স্বামীর নাম ফেরদৌস হাসানুর রহমান ভূঁইয়া।

মামলায় অভিযোগ, আসামিরা গত ১০ জানুয়ারি রাত ১০টার সময় দুটি +৪৪৭৪০৪০৪৬৮৬৭ এবং ০১৮৫৪২৬১৪২৯ ফোর নম্বর হতে বাদীর মোবাইল নম্বরে ফোন করে ও এসএমএসের মাধ্যমে রাজনৈতিক কার্য পরিচালনার নিমিত্তে একলাখ টাকা চাঁদা দাবি করে। এছাড়া বার বার ফোন করে এসএমএসের মাধ্যমে বিভিন্নভাবে চাপ ও হুমকি দিতে থাকে। তারা এক লাখ টাকা চাঁদা না দিলে ভবিষ্যতে বড় ধরনের ক্ষতি করার হুমকি দেয়। বাদীর নিজ বাড়িতে ঘটা এ ঘটনার পরই সংশ্লিষ্ট থানায় মাজেদুর রহমান মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা না নিয়ে আদালতে মামলা করার পরামর্শ দেয়।

পরে গাজীপুরের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক শহিদুল ইসলামের কাছে মামলা করা হয়। মামলায় সাক্ষী হন বাদী মাজেদুর রহমানসহ আরও কয়েকজন জন। অপর সাক্ষীরা হলেন, গাজীপুর সদরের দক্ষিণ ছায়াবিথির বাসিন্দা নজরুল ইসলাম এবং গাজীপুর সদরের হরিলাল গ্রামের হাছানুর রহমান।

মামলা জানা যায়, পূর্ব পরিচয়ের সূত্র ধরে প্রথমে বাদীর আস্থা ও বিশ্বাস অর্জন করে আসামিরা। ৬-৭ মাস আগে থেকে তারা রাজনৈতিক ও দলীয় কর্মকাণ্ড পরিচালনার অজুহাতে বাদীর নিকট হতে বিভিন্নভাবে চাঁদা আদায়ের চেষ্টা করে। বাদীর দাবি, এ অপচেষ্টার মাধ্যমে আসামিরা বাংলাদেশ ‌দণ্ডবিধির ৩৪/৩৮৫/৫০৬ ধারায় অপরাধ করেছে। ১২ মার্চ এ অপরাধ আমলে নিয়ে আসামিদের গ্রেফতার করার আবেদন জানান বাদী।

Share.

Comments are closed.

Exit mobile version