এশিয়ান বাংলা, সিলেট : সিলেট নগরীর খাসদবির এলাকা থেকে যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম মামুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ৩রা সেপ্টেম্বর সকালে নগরীর খাসদবির ইলাশকান্দি এলাকার উদয়ন ৪২নং বাসা থেকে ডিবি পুলিশ তাকে গ্রেপ্তার করে। ঈদুল আজহা পালন করতে সম্প্রতি দেশে এসেছিলেন মামুন। বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) আবদুল ওয়াহাব। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে শহীদুল ইসলাম মামুনকে গ্রেপ্তার করা হয়েছে।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, যুক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনে হামলার ঘটনায় শহীদুল ইসলাম মামুনকে গ্রেপ্তার করা হয়েছে।
এদিকে যুক্তরাজ্য বিএনপি নেতা মামুনকে গ্রেপ্তার করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সহ-আন্তর্জাতিক সম্পাদক শাকিরুল ইসলাম খান শাকিল, নির্বাহী কমিটির সদস্য ও সৌদি আরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব, বেলজিয়াম বিএনপির সভাপতি আহমেদ সাজা, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু, সিনিয়র যুগ্ম সম্পাদক আলম হোসেন, সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম, কাতার বিএনপির আহ্বায়ক শহীদুল ইসলাম, সদস্য সচিব শরিফুল হক সাজু, জার্মান বিএনপির সভাপতি আকুল মিয়া, সাধারণ সম্পাদক গনি সরকার, যুগ্ম সম্পাদক মুস্তাক খান, আয়ারল্যান্ড বিএনপির সভাপতি হামিদুল নাসির, ফিনল্যান্ড বিএনপি নেতা জামান সরকার মনির। নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, একজন প্রবাসী দেশে ঈদের ছুটিতে বেড়াতে আসছেন। তাকে গ্রেপ্তার করা হলো সম্পূর্ণ ষড়যন্ত্রমূলকভাবে। এটি চরম প্রতিহিংসার রাজনীতি।

শহিদুল ইসলাম মামুনের গ্রেফতারে যুক্তরাজ্য বিএনপির তীব্র নিন্দা ও প্রতিবাদ : যুক্তরাজ্য বিএনপির সাবেকসিনিয়র যুগ্ম সম্পাদক ও সাবেক মদন মোহন কলেজ ছাত্রদলের সভাপতি শহিদুল ইসলাম মামুনকে গ্রেফতারের তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছেন অভিলম্বে তার নিঃশর্ত মুক্তি দাবি করেছে যুক্তরাজ্য বিএনপি।  গণমাধমে পাঠানো যুক্তরাজ্য বিএনপির এক বিবৃতিতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, অবৈধ সরকারের বিদায় ঘন্টা বেজে যাওয়ায় দেশের নেতাকর্মীর পাশাপাশি এখন প্রবাসী বিএনপির নেতাকর্মীদের কণ্ঠস্বর স্তব্দ করার ষড়যন্ত্রে মেতে উঠেছে।

বিবৃতিতে নেতৃদয় বলেন,  প্রিয় জন্মভূমি আজ দেশের জনগনের পাশাপাশি প্রবাসীদের জন্যও নিরাপদ নয়। প্রতিহিংসার এই অপরাজনীতি বন্ধ না করলে আওয়ামী বাকশালিদের চরম মূল্য দিতে হবে। অভিলম্বে শহিদুল ইসলাম মামুনের নিঃশর্ত মুক্তি না দিলে যুক্তরাজ্য বিএনপি তার দাঁত ভাঙ্গা জবাব দিবে।

নেতৃদয় বলেন, গুম-খুন, জেল-জুলুম,অত্যাচার-নির্যাতন করে দেশে পাশাপাশি প্রবাসী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গা যাবে না ।দেশে বিদেশ সকল পেশার জনগণ আজ এই ফ্যাসিস্ট সরকারের কালো থাবা থেকে গনতন্ত্র পুনরুদ্ধারের জন্য ঐক্যবদ্ধ। “মাদার অফ ডেমোক্রেসি”  সাবেক তিনবারের সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করার মধ্য দিয়ে বাংলাদেশে আবার গনতন্ত্র পুনরুদ্ধার করা হবে।

          

Share.

Comments are closed.

Exit mobile version