এশিয়ান বাংলা, ঢাকা : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সিনিয়র নেতাদের কারাগারে দেখা করতে দিচ্ছে না বলে অভিযোগ করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

তিনি বলেন, মূলত কোনো কারাবন্দির সঙ্গে ৭ দিন পরপর আত্মীয় স্বজনদের দেখা করার কথা। অথচ দেশনেত্রী খালেদা জিয়ার জন্য কারাকর্তৃপক্ষ ১৫ দিন পরপর সাক্ষাতের বিধান করে। এবারে ২০/২১ দিন অতিবাহিত হলেও খালেদা জিয়ার সঙ্গে তার কোনো আত্মীয়-স্বজনদের সাক্ষাৎ করতে দেয়া হয়নি। তিনি বলেন, দলের সিনিয়র নেতৃবৃন্দ ও দেশনেত্রীর ব্যক্তিগত চিকিৎসকবৃন্দ বিগত চারমাস যাবৎ দেখা করতে পারছেন না। আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মহাজালিয়াতির নির্বাচনের পর অবৈধ শাসকগোষ্ঠী আরো বেশি নিষ্ঠুর, বেপরোয়া ও উদ্ধত হয়ে উঠেছে। মিথ্যা জয়ের গরিমায় ধরাকে সরা জ্ঞান না করার পর্যায়ে তারা পৌঁছেছে।

রিজভী বলেন, ৩রা জানুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রাজনৈতিক জীবনের ৩৬ বছর পূর্ণ হলো।

জাতীয় রাজনীতির মঞ্চে তিনি একক ও অনন্য নেতৃত্বে সুপ্রতিষ্ঠিত হন। কিন্তু দেশি-বিদেশি চক্র এই জাতীয়তাবাদী নেত্রীর উত্থান সহ্য করতে পারেনি। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ও গণতন্ত্রকে যিনি আগলে রেখেছিলেন অতন্দ্র প্রহরীর মতো তাকে পর্যুদস্ত করার জন্য চক্রান্তকারীরা চক্রান্তের জাল বুনতে থাকে। এখন কারাগারে বিনা চিকিৎসা, অস্বাস্থ্যকর পরিবেশ এবং কারাবিধিনুযায়ী নিকটজনদের সাক্ষাৎ করতে নানা ফন্দি ফিকির করে বিলম্ব করা হচ্ছে।

ভোটার শূন্য নির্বাচনে বিদেশি মদদপুষ্ট অগণতান্ত্রিক ফ্যাসিবাদী শক্তি গণতন্ত্রকে দাফন করতে খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রেখে জুলুমের পর জুলুম চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে মহাজালিয়াতির নির্বাচনের পর অবৈধ শাসকগোষ্ঠী আরো বেশি নিষ্ঠুর, বেপরোয়া ও উদ্ধত হয়ে উঠেছে। মিথ্যা জয়ের গরিমায় ধরাকে সরা জ্ঞান না করার পর্যায়ে তারা পৌঁছেছে। তিনি আরো বলেন, দেশটা এখন জনগণের নয়, দেশ এখন আওয়ামী লীগের একক তালুকদারীতে পরিণত হয়েছে। তাই সরকার বিদ্বেষ ও উগ্রতা দিয়ে খালেদা জিয়াকে জুলুম ও নাজেহাল করতে সর্বশক্তি নিয়োগ করেছে। তার ওপর সরকারি জুলুমের বিরুদ্ধে জনগণের ক্ষোভ আঁচ করতে না পারলেও তা যেকোনো মুহূর্তে প্রবল ঘূর্ণিতে টনের্ডোর আঘাত আসবে তা তারা টের পাচ্ছে না। এ সময় তিনি ৩০শে ডিসেম্বর নির্বাচনের দিন বিভিন্ন অনিয়মের তথ্য তুলে ধরেন। একই সঙ্গে সারা দেশে বিএনপি ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের সদস্যদের গ্রেপ্তার ও নির্যাতনের তথ্য তুলে ধরেন।

Share.

Comments are closed.

Exit mobile version