স্টাফ রিপোর্টার ঃ গত ১৬ জানুয়ারী সোমবার বাগেরহাটের মোড়লগঞ্জ থানার ১০ নং হোগলাবুনিয়া ইউনিয়নের বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক সেক্রেটারী মোহাম্মাদ মহিব্বুল্লাহর বাড়িতে হামলা ও লুটপাটের ঘটনা ঘটে। এ ঘটনায় তার বাবাসহ পরিবারের ৫জন গুরুতর আহত হয়। তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়।
জানা যায়, মোহাম্মাদ মহিব্বুল্লাহ এলাকায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের জনপ্রিয় নেতা ছিলেন। তিনি ২০০৮ সালে জাতীয় নির্বাচনে জামায়াত তথা ২০ দলীয় জোটের চরম ভরাডুবির পরে নির্বাচন পরবর্তী রাজনৈতিক সহিংসতায় আহত হয়ে দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকেন। সুস্থ হয়ে রাজনীতিতে সক্রিয় হয়ে কাজ শুরু করলে তার নামে রাজনৈতিক হয়রানীমূলক মামলা দেয় প্রতিপক্ষরা।এ কারনে কিছুদিন পর গোপনে দেশ ছেড়ে পালিয়ে যান তিনি। অনুসন্ধানে জানা যায় , মহিব্বুল্লাহ লন্ডনে বসে বিভিন্ন মানবাধিকার সংগঠনের সাথে আওয়ামী সরকার বিরোধী জোটের সাথে সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছেন। তার পরিবার জানায় , সরকার দলীয় পেশী শক্তি তাকে খুঁেজ না পেয়ে তার পরিবারের লোকজনদের মারধর ও হয়রানী করছে প্রতিনিয়ত। সাম্প্রতিক হামলায় তার বাবা মোহাম্মাদ নুরুল ইসলামকে আহত করে সন্ত্রাসীরা। ইতোমধ্যে তার বাড়িতে দুইবার হামলা ও বাড়ির মালামালের ব্যাপক ক্ষতিসাধন করেছে তারা। এছাড়া পুলিশ তাকে খুজঁতে বারবার বাড়িতে হানা দিচ্ছে বলে পরিবারের সদস্যরা জানান।
এ বিষয় জানতে চাইলে হোগলাবুনিয়ার মেম্বার মাওলানা আব্দুল আওয়াল বলেন, জামায়াত ও শিবিরের নেতা হওয়ার কারনে তাকে পুলিশ খুজঁছে বলে জানতে পেরেছি। স্থানীয় পুলিশ প্রশাসনের কাছে এবিষয়ে জানতে চাইলে তিনি জানান, অভিযোগকারী মহিব্বুল্লাহর পরিবার মামলা করতে এসেছিল। কিন্তু উপরের নির্দেশে তা নেয়া সম্ভব হয়নি।
পুলিশ প্রশাসনের কাছে জানতে চাইলে তারা জানান, তার বিরুদ্ধে একাধিক মামলা আছে এবং পুলিশের তালিকায় তিনি পলাতক আসামী। লন্ডনে থাকায় তাকে গ্রেফতার করা যাচ্ছে না। তবে তিনি দেশে আসা মাত্রই তাকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

Share.

Comments are closed.

Exit mobile version