নিজস্ব প্রতিবেদক ঃ

সুনামগঞ্জের ছাতকে দুই রাজনৈতিক কর্মীদের সংঘর্ষে একজন নিহতের ঘটনায় সাবেক শিবির নেতা ফরহাদ আলীসহ ১০ জনকে শাস্তি দিয়েছে সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালত। গত সোমবার আদালত ওই রায় দেয়।
মামলার বিবরনে জানা যায়, ২০১৫ সালের ৩১ আগস্ট জামায়াত,শিবির ও বিএনপির মিছিলে আওয়ামী নেতা কর্মীদের বাধাঁ দেওয়ার ঘটনা ঘটে। এতে উভয় দলের নেতা কর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের এক পর্যায়ে বিএনপি ও জামাত শিবিরের নেতা কর্মীদের হামলায় তাতীকোনা গ্রামের মৃত মনোহর আলীর ছেলে যুবলীগের কর্মী নাজমূল হাসান গুলিবিদ্ধ হয়। তাকে দ্রুত ছাতক হাসপাতালে নিয়ে গেলে প্রচুর রক্তক্ষরনে তার মৃত্যু হয়। এছাড়া ওই সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ১০ নেতা কর্মী আহত হয়। এ হত্যাকান্ডের পর নাজমূল হাসানের ভাই রবিউল হাসান(৩১) বাদী হয়ে হত্যা মামলা করে ২০১৫ সালের ১ সেপ্টেম্বর।

দীর্ঘ শুনানীর পর ২০১৯ সালের ১০ জুন রাষ্ট্রপক্ষের আইনজীবী এডভোকেট ইকরাম হোসেন এবং আসামী পক্ষের আইনজীবী এডভোকেট আব্দুর রহমানের উপস্থিতিতে চারজন স্বাক্ষীর ভিত্তিতে রায় ঘোষনা করে বিজ্ঞ আদালত। রায়ে ১৪৩/ ১৪৮ / ৩২৩/ ৩২৫/ ৩২৬/ ৩০২/৩৪ দঃ বিঃ অনুযায়ী সাবেক শিবির নেতা ছাতক থানার বড় পলিগাঁও গ্রামের তবারক আলীর ছেলে মোঃ ফরহাদ আলীসহ সাতজনকে ৩০ বছরের কারাদন্ড এবং প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া বাকী তিন আসামীকে ১০ বছরের কারাদন্ড ও প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষনার পর ফরহাদের বাবার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আমার ছেলে ২০১৪ সাল থেকে লন্ডনে বাস করছে। তাই ওই হত্যাকান্ডের সাথে তার জড়িত থাকার কোন প্রশ্নই আসে না। মামলায় আমার ছেলের নাম ষড়যন্ত্রমূলকভাবে দেয়া হয়েছে। আমার ছেলে সম্পূর্ন নির্দোষ।

Share.

Comments are closed.

Exit mobile version