বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে যুক্তরাজ্যে প্রচারণা শুরু করেছেন বিদেশি কয়েকজন সংসদ সদস্য ও রাজনীতিক।

এটির মূল উদ্যোক্তা হচ্ছেন যুক্তরাজ্যের লেবার পার্টির সংসদ সদস্য খালিদ মাহমুদ, লিবারেল ডেমোক্রেট দলের ফিল বেনিয়ন, কনজারভেটিভ দলের অ্যান্থিয়া ম্যাকইন্টায়ার, ক্রসবেঞ্চার লর্ড কার্লাইল ও লিবারেল পার্টি অব অস্ট্রেলিয়ার আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্রুস এডওয়ার্ডস।

কমনওয়েলথভুক্ত দেশগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের সম্মেলনের আগে বুধবার লন্ডনের মার্লবোরো হাউসে এক সভা অনুষ্ঠিত হয়। এতে উদ্যোক্তারা ছাড়াও ব্রিটেনের আরও কয়েকজন সংসদ সদস্য এবং অন্যান্য দেশের রাজনীতিকরা অংশ নেন বলে উদ্যোক্তাদের পক্ষ থেকে দেয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এতে বলা হয়, ৭৩ বছর বয়সী খালেদা জিয়ার মুক্তির জন্য বাংলাদেশ সরকারকে চাপ দিতেই এ প্রচারণা সভার আয়োজন করা হয়েছে

খালেদা জিয়ার আইনজীবী লর্ড কার্লাইল বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা অভিযোগ মামুলি। তাই অবিলম্বে তাকে মুক্তি দেয়া উচিত। তিনি আরও বলেন, আমরা ‘ফ্রি খালেদা জিয়া’ ক্যাম্পেইন পরিচালনা করছি, যাতে ব্রিটেন, ইউরোপ ও আন্তর্জাতিক প্রতিষ্ঠানগুলো বিষয়টি জানতে পারে।

Share.

Comments are closed.

Exit mobile version