আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছেন, সারাদেশে আওয়ামী লীগের অনুপ্রবেশকারী ও অপকর্মকারীদের তালিকা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে। আজ সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। বলেন, ওই তালিকায় থাকা কেউ যাতে আওয়ামী লীগের কমিটিতে আর জায়গা না পায়, সে ব্যাপারে সতর্ক থাকার নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ওবায়দুল কাদের বলেন, আমাদের চারটি সহযোগী সংগঠন যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ ও কৃষকলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ। এসব সংগঠনের সম্মেলন জাতীয় সম্মেলনের আগে নভেম্বরের মধ্যে শেষ করতে আমাদের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন। গত রাতে আমাদের অফিসের মাধ্যমে সহযোগী সংগঠনের নেতাদের এটা জানিয়ে দেয়া হয়েছে।

এখন সারাদেশে আওয়ামী লীগের তৃণমূলের সম্মেলন হচ্ছে জানিয়ে কাদের বলেন, এসব সম্মেলনে যাতে অনুপ্রবেশকারী, বিতর্কিত ব্যক্তি, কোনো অপকর্মকারী কমিটিতে স্থান না পায়, সে ব্যাপারে নেতৃবৃন্দকে সজাগ ও সতর্ক থাকতে বলেছেন প্রধানমন্ত্রী।

এক প্রশ্নের জবাবে কাদের বলেন, অনুপ্রবেশকারীদের একটা তালিকা প্রধানমন্ত্রীর কাছে আছে, তৃণমূল পর্যন্ত। সারাদেশে দলে অনুপ্রবেশকারী, অপকর্ম যারা করেছে তাদের একটা তালিকা তার কাছে আছে। বিভাগীয় দায়িত্বে যারা আছেন তাদের এই তালিকাটি দেখতে বলেছেন তিনি।

তালিকা দেখে যার যার এলাকায় কমিটি গঠনে সতর্ক এবং সজাগ থাকার জন্য বলেছেন, যাতে এই ধরনের লোকেরা আওয়ামী লীগের কমিটিতে স্থান না পেতে পারে।

চলমান শুদ্ধি অভিযান নিয়ে প্রধানমন্ত্রী কোনো দিক নির্দেশনা দিয়েছেন কিনা, তার প্রভাব দৃশ্যমান হবে কি না- এমন প্রশ্নে ওবায়দুল কাদের বলেন, আর দৃশ্যমান কীভাবে হবে? আমাকে ধরে নিলে হবে? যারা ধরা পড়েছে তারা তো চুনোপুটি নয়, এত তাড়াতাড়ি রেজাল্ট চাইলে তো হবে না। এর মধ্যে আরও খবর আপনারা পাবেন, এর আওতায় অনেকেই আসবে।

Share.

Comments are closed.

Exit mobile version