লক্ষ্মীপুরের রায়পুরে আধিপত্য বিস্তার ও পূর্বশত্রুতার জের ধরে যুবলীগের দুই গ্রুপের সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। গুরুতর আহত ৫ জনকে রায়পুর ও সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার হায়দরগঞ্জ বাজারে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরে অভিযান চালিয়ে ইউপি চেয়ারম্যানের ছেলে রাজুসহ উভয়পক্ষের ৪ নেতাকর্মীকে আটক করে পুলিশ।

প্রত্যক্ষদর্শীরা জানান, সাবেক যুবলীগের আহ্বায়ক মুঞ্জুর হোসেন সুমন গ্রুপ ও বর্তমান যুগ্ম আহ্বায়ক কৌশিক সোহেল গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিলো। গত দু’দিন ধরে একে অপরের বিরুদ্ধে বিচারের দাবি জানিয়ে বাজারে মানববন্ধন করে আসছে। এর জের ধরে মঙ্গলবার সন্ধ্যায় সুমন গ্রুপ ও কৌশিক গ্রুপের মধ্যে বাকবিতণ্ডা ও ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু হয়। এ সময় পুরো বাজার এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে এবং বাজারের দুই শতাধিক দোকানপাট বন্ধ করে ব্যবসায়ীরা চলে যায়।

এক পর্যায়ে রাত ৯টার দিকে দু’গ্রুপের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এতে লেদু মিয়া, শামিন হোসেন, মো. ইউসুফ, মিজানুর রহমান, আনোয়ার ও রাজুসহ ১০ আহত হন। এর মধ্যে লেদু, শামিন ও ইউসুফকে হাসপাতালে ভর্তি রয়েছেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। পরে থানার ওসিসহ অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

হায়দরগঞ্জ ফাঁড়ি থানার ইনচার্জ (ওসি তদন্ত) মো. বেলায়েত হোসেন বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। এ ঘটনায় উভয়পক্ষের ৪ জনকে আটক করা হয়েছে। তবে এখনও কেউ কোন লিখিত অভিযোগ দেয়নি। দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

Share.

Comments are closed.

Exit mobile version