রাজধানীতে হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। বৃহস্পতিবার দিবাগত রাতে উত্তর বাড্ডার সাতারকুল এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে । প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে বড় ধরণের নাশকতার পরিকল্পনা ছিল বলে স্বীকার করেছেন হুজি-বির সদস্যরা। আজ শুক্রবার দুপুরে মাওলানা ভাসানী হকি স্টেডিয়ামে এক সংবাদ সম্মেলেন এ তথ্য জানান কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম।
যাদের গ্রেপ্তার করা হয়েছে- হুজির ডাকাত দলনেতা মো. বিল্লাল হোসেন (২৫), নুর আলম (২৮), মো. রফিকুল ইসলাম (২৯), আবুল মিয়া (৩৫), আব্দুর রহমান (৩০) ও আকতার হোসেন (৩৪)।
সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম বলেন, সংগঠনকে শক্তিশালী করা ও কারাগারে বন্দী সদস্যদের জামিনের অর্থ সংগ্রহের উদ্দেশ্যে তারা নানা পরিকল্পনা করছিল। ইতোমধ্যে তারা দেশের বিভিন্ন স্থানে কয়েকটি ডাকাতির ঘটনায় জড়িত ছিল। এই গ্রুপের ১২ জন সদস্য গত ৪ মার্চ অস্ত্র ও বিস্ফোরকসহ গ্রেপ্তারের পর নতুন করে সংগঠিত হওয়ার চেষ্টা করেছিল।

গ্রেপ্তররা ঢাকার কোনো গুরুত্বপূর্ণ স্থাপনায় ধ্বংসাত্মক কার্যকলাপসহ বড় ধরনের নাশকতার পরিকল্পনার অংশ হিসেবে বাড্ডার সাতারকুল এলাকায় মিলিত হয়েছিল। এই গ্রুপের বর্তমান দলনেতা বিল্লাল হোসেন বলেও জানান তিনি।
সিটিটিসি প্রধান বলেন, ২০১৬ সালে রাজধানীর হলি আর্টিসান বেকারিতে হামলার যে সক্ষমতা জঙ্গিদের ছিল, এরপর আমরা দেশব্যাপী অভিযান পরিচালনা করে অনেক জঙ্গি আস্তানা ধ্বংস করে দিয়েছি। গ্রেপ্তার করা হয়েছে অনেককে।

এখন আর জঙ্গিদের এ রকম হামলা করার সক্ষমতা নেই।

Share.

Comments are closed.

Exit mobile version