করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে ইতালি থেকে ১৪২ জন দেশে ফিরেছেন। শনিবার সকালে এয়ার এমিরেটসের একটি ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান তারা। পরে তাদেরকে সেখান থেকে সরাসরি আশকোনার হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়। ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সম্ভাব্য ভাইরাস সংক্রমণ ঠেকাতে এই ব্যক্তিদের সেখানে ১৪দিন কোয়ারেন্টিনে রাখা হবে।

ইতালি থেকে আসা আরো অনেককে ‘হোম কোয়ারেন্টিনে’ রাখার মধ্যে এই প্রথম দেশটি থেকে একসঙ্গে শতাধিক ব্যক্তি ফিরলো।

শাহজালাল বিমানবন্দর স্বাস্থ্যকেন্দ্রের চিকিৎসক ডা. শাহারিয়ার সাজ্জাদ জানান,  রোম থেকে দুবাই হয়ে সকাল ৮টায় এই ব্যক্তিরা ঢাকায় আসেন। তাদেরকে আশকোনা হজক্যাম্পে রাখার প্রস্তুতি চলছে।

তিনি বলেন, বিমানবন্দরে নামার পর পুলিশি পাহারায় বিআরটিসির কয়েকটি বাসে এই ব্যক্তিদের আশকোনা হজ ক্যাম্পে নেয়া হয়। তবে বিমানটিতে আসা যাত্রীদের সঠিক সংখ্যা নিশ্চিত করতে পারেননি ডা. শাহরিয়ার।

তিনি আরও বলেন, সাড়ে ৫টায় দুবাই থেকে যখন ফ্লাইট ডিপার্চার করে, তখন আমাদের জানানো হয়েছিল ১২৫ জন পূর্ণবয়স্ক এবং দেড় বছরের একটি শিশু।
তবে ফিরেছে ১৪২ জন।

উল্লেখ্য, এর আগে চীনের উহান থেকে আসা বাংলাদেশিদের হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে রাখা হয়েছিল। কারো মধ্যে ভাইরাস সংক্রমণের লক্ষণ না পেলে ১৪ দিন পর তাদের বাড়িতে ফেরার অনুমতি দেয়া হয়।

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ইতিমেধ্য চীনে তিন হাজারের বেশি মানুষের মৃত্যু হয়েছে। বর্তমানে ইউরোপের দেশ ইতালিতে এই ভাইরাস সবচেয়ে ভয়াবহ রূপ নিয়েছে। সেখানে কভিড-১৯ রোগে কয়েকদিনের মধ্যে এক হাজারেরও বেশি মানুষ মারা গেছে। আক্রান্তের সংখ্যাও ১৭ হাজার ছাড়িয়েছে।

Share.

Comments are closed.

Exit mobile version