নিজস্ব প্রতিবেদক
রাজধানীর ধানমন্ডিতে জামায়াতে ইসলামীর নেতাদের আঘাতে মারা যাওয়া শফিক আহমেদ হত্যা মামলায় দু’জনের যাবজ্জীবন ও ৫০ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন আদালত। যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন ধানমন্ডি থানার জামায়াত ইসলামীর সাবেক আমির মোঃ এনামুল ও সাবেক সাধারন সম্পাদক বর্তমান যুক্তরাজ্য প্রবাসী কাজী মোঃ নুরুজ্জামান। অভিযুক্ত অপর তিনজন আজিজুল হক, মোঃ মিঠুন ও মো. খায়রুল ইসলামকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

গত বুধবার (১৪ জুলাই ) ঢাকার ৩য় অতিরিক্ত ঢাকা মহানগর দায়রা আদালতের বিচারক এ রায় দেন।
এসময় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত কাজী মোঃ নুরুজ্জামান আদালতে অনুপস্থিত ছিলেন। আদালত নুরুজ্জামানকে দ্রুত গ্রেফতার করে আদালতে প্রেরণ করতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আদেশ দেন।
প্রসঙ্গত, মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০০৯ সালের ২৩ নভেম্বর ধানমন্ডির ১ নং সড়কের সারাকা-শাফিয়া অ্যাপার্টমেন্টের সামনে ধানমন্ডি থানা জামায়াতের আমীর মোঃ এনামুল হক ও সাধারণ সম্পাদক কাজী মোঃ নুরুজ্জামানের নেতৃত্বে মোঃ শফিক আহমেদের উপর দেশীয় ধারালো অস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা করেন। হামলায় আরও অংশ নেন সহ সাধারণ সম্পাদক আজিজুল হক, প্রচার সম্পাদক মোঃ মিঠুন ও সদস্য মোঃ খায়রুল ইসলাম। পরে পুলিশ এসে শফিক আহমেদকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) কামরুল হাসান বাদী হয়ে একটি মামলা করেন।
আমাদের কালিহাতী (টাঙ্গাইল) প্রতিনিধি জানিয়েছেন, অপরদিকে রায় প্রদানের প্রেক্ষিতে বুধবার সন্ধ্যায় কাজী মোঃ নুরুজ্জামানের টাঙ্গাইলের কালিহাতী পৌর এলাকার দক্ষিণ বেতডোবার বাড়িতে কালিহাতী থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়েছে ধানমন্ডি থানা পুলিশ। পুলিশের অভিযানের পরপরই তাঁর নিজ বাড়িতে হামলা ও ভাঙচুর করে স্থানীয় আওয়ামীলীগ, ছাত্রলীগ ও যুবলীগের নেতা কর্মীরা।

এখানে উল্লেখ্য, কাজী মোঃ নুরুজ্জামানের বিরুদ্ধে ২০২০ সালে কালিহাতী উপজেলা যুবলীগের নেতা ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন। যা আদালতে বিচারাধীন রয়েছে। নুরুজ্জামান তাঁর ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে কটুক্তি ও মানহানিকর মন্তব্য করার কারনে উক্ত মামলাটি দায়ের করা হয় বলে আদালতসূত্রে জানা গেছে। উক্ত মামালার যুক্তি তর্ক শুনানিতে আদালতে অনুুপস্থিত থাকায় টাংগাইল জেলা ও দায়রা জজ আদালত তাঁর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে কালিহাতী থানা পুলিশকে আদালতে হাজির করার নির্দেশ দেন।

Share.

Comments are closed.

Exit mobile version