স্টাফ রিপোর্টার

যুক্তরাজ্য যুবদলের উদ্যোগে সোমবার লন্ডনের স্হানীয় একটি হলে বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলেেক্ষ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আফজাল হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা পবিত্র কোরআন তেলোওয়াত ও জাতীয় সংগীত এবং দলীয় সংগীতের মাধ্যমে শুরু হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাজ্য বিএনপি’র সভাপতি এম এ মালেক । বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এম এ সালাম, যুক্তরাজ্য বিএনপি’র সিনিয়র সহ সভাপতি আব্দুল আজাদ, সহ সভাপতি মজিবর রহমান মজিব,কাজী ইকবাল হোসেন দেলোয়ার,সিনিয়র যুগ্ন সম্পাদক পারভেজ মল্লিক, যুগ্ন সম্পাদক খসরুজ্জামান খসরু প্রমূখ ।

আলোচনা সভায় বক্তারা জাতীয়তাবাদী যুবদলের প্রতিষ্ঠার পটভূমি , দেশের যে কোন সংকটময়কালে যুবদলের গৌরবম ইতিহাস ও আন্দোলন -সংগ্রামে যুবদলের ভূমিকার কথা উল্লেখ করে বলেন,বাংলাদেশ আজ গভীর সংকটে উপনিত। বর্তমান নিশি রাতের বিনা ভোটের আওয়ামী লীগের সরকার অবৈধভাবে ক্ষমতা দখল করে দেশের সব সাংগাঠনিক প্রতিষ্ঠানকে ধ্বংস করে নিজেদের দলীয় কব্জায় নিয়েছে। তাদের দুঃশাসন ও লুটপাটে দেশ আজ খাদের কিনারায়।বিদ্যুৎ, গ্যাসের মূল্যবৃদ্ধি ও তীব্র সংকট,নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অ-স্ববাভাবিক উর্ধ্বগতিতে সাধারন মানুষ আজ দিশেহারা। বিএনপিসহ বিরোধী দলীয় নেতা কর্মীদের দমনে সরকার দলীয় সন্ত্রাসী ও প্রশাসন মিলে এক ত্রাসের রাজত্ব কায়েম করেছে এই অবৈধ সরকার।এই অবৈধ সরকারকে উৎখাত করে গণতন্ত্র পুনরায় উদ্ধার করতে হলে আন্দোলনের মাধ্যমে রাজপথেই ফয়সালা করতে হবে। আর রাজপথের এই গণআন্দোলন যুবদল অতীতের ন্যায় সামনে থেকে নেতৃত্ব দিবে। সভায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অবিলম্বে নিঃশর্ত মুক্তি,বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অব্যাহত ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা ও ফরমায়েশী রায় প্রত্যাহার এবং সারা দেশে বিএনপি’র লক্ষ- লক্ষ নেতা- কর্মীদের বিরুদ্ধে রাজনৈতিক হয়রানিমূলক মিথ্যা গায়েবী মামলা প্রত্যাহার ও সকল রাজবন্দীদের মুক্তির দাবি করা হয়। এছাড়া অবিলম্বে বর্তমান সরকারকে নির্দলীয় তত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে জাতীয় নির্বাচনের মাধ্যমে জনগনের সরকার প্রতিষ্ঠার দাবী জানানো হয়।

উক্ত আলোচনা সভায় যুক্তরাজ্য যুবদলের নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন যুক্তরাজ্য যুবদলের সিনিয়র সহ সভাপতি আব্দুল হক রাজ,সহ সভাপতি সানুর মিয়া,মোঃ মুহিব মাখন,যুগ্ন সম্পাদক জিয়াউল ইসলাম জিয়া,নুরুল আলী রিপন,আব্দুল হামিদ খাঁন সুমেদ,লন্ডন সিটি যুবদলের সভাপতি কাজী তাজ উদ্দিন(আকমাল),সাধারন সম্পাদক মোহাম্মদ শাহজাহান,লন্ডন মহানগর যুবদলের সভাপতি সিরাজুল ইসলাম মামুন, সাধারন সম্পাদক মোঃ নিয়ামুল হক শামীম, লুটন যুবদলের সভাপতি মোঃ আনিসুর রহমান, সাধারন সম্পাদক মামুন আহমেদ,লন্ডন সিটি যুবদলের মোঃ সাইফুর রহমান, যুগ্ন সম্পাদক মোঃ ওবায়দুর রহমান খাঁন, মোঃ শরীফ রানা, মোঃ আনিসুর রহমান তালুকদার, সাংগঠনিক সন্পাদক মোহাম্মদ কামরান হাসান রাজিব, মানবাধিকার সম্পাদক মোঃ জাকির হোসেন প্রমূখ। বক্তারা বর্তমান মাফিয়া নির্ভর সরকারকে হুঁশিয়ার করে বলেন,জাতীয়তাবাদী যুবদলের নেতা কর্মীরা শহীদ জিয়ার আদর্শ উজ্জীবিত,আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার অনুপ্রেরনায় এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে ও নির্দেশে রাজপথে তীব্র গণআন্দোলন মাধ্যমে অবৈধ আওয়ামী লীগ সরকারের পতন না করে ঘরে ফিরে যাবে না।
উক্ত আলোচনা সভায় যুক্তরাজ্য যুবদল ও এর বিভিন্ন জোনাল কমিটির শত শত নেতা কর্মী যোগ দেন।বিশেষ করে লন্ডন সিটি যুবদল, লন্ডন মহানগর যুবদল,লুটন যুবদল,সেন্ট্রাল লন্ডন যুবদল ও ইস্ট লন্ডন যুবদলের নেতা কর্মীরা বিশাল মিছিল সহকারে সভায় যোগ দেন।

Share.

Comments are closed.

Exit mobile version