স্টাফ  রিপোর্টার 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়াম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা: জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজার প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গত ২ আগষ্ট বুধবার বিকেলে যুক্তরাজ্য বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা কর্মীসহ কমিউনিটির বিপুল সংখ্যক নেতৃবৃন্দ লন্ডনের হোয়াইট চ্যাপেলের রাস্তায় বিক্ষোভ মিছিল শেষে আলতাফ আলী পার্কে গিয়ে প্রতিবাদ সমাবেশ করেন।

যুক্তরাজ্য বিএনপির সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক পারভেজ মল্লিকের পরিচালনায় বিক্ষোভ ও প্রতিবাদ  মাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন খসরুজ্জামান খসরু, মিসবাহুজ্জামান সোহেল, আজমল হোসেন চৌধুরী জাবেদ, হাসনাত কবির খান রিপন, হেলাল নাসিমুজ্জামান, সহ সাধারণ সম্পাদক বাবুল চৌধুরী, এডভোকেট খলিলুর রহমান,  সহ দপ্তর সম্পাদক সেলিম আহমেদ, সাংগঠনিক সম্পাদক শামিম আহমেদ, কোষাধ্যক্ষ সালেহ গজনবী, কেন্দ্রীয় যুবদলের আন্তর্জাতিক সম্পাদক  ও যুক্তরাজ্য যুবদলের সভাপতি রহিম উদ্দিন, কেন্দ্রীয় যুবদলের সদস্য ও যুক্তরাজ্য যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক  ও যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুক্তরাজ্য স্বেচ্ছাসেবক সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুবদল নেতা মো: লিটন আলী মোল্লা, আইনজীবী ফোরামের সভাপতি ব্যারিস্টার আবুল মনসুর শাহজাহান, মহিলা দলের সদস্য সচিব অঞ্জনা আলম  প্রমুখ ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর সহধর্মিণী স্বনামধন্য চিকিৎসক ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে কাঙ্গারু কোর্টের মাধ্যমে রায়ের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেন, নিশিরাতের অবৈধ সরকার বাকশালি শাসন প্রলম্বিত করতে দেশে বিরোধী দলের জনপ্রিয় রাজনীতিবিদ ও তাঁদের পরিবারের সদস্যদের বিরদ্ধে সাজানো মিথ্যা মামলায় কাঙ্গারু কোর্টের মাধ্যমে অবৈধ ফরমায়েশি আদেশ জারি অব্যাহত রেখেছে। তারই ধারাবাহিকতায় বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও গণতন্ত্রের অতন্দ্র প্রহরী জিয়া পরিবারের উপর রাজনৈতিক প্রতিহিংসাপরায়ণ হয়ে মিথ্যা মামলায় আগামী দিনের রাষ্ট্রনায়ক বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান ও তাঁর সহধর্মিণী স্বনামধন্য চিকিৎসক ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে কাঙ্গারু কোর্টের মাধ্যমে অবৈধ ফরমায়েশি আদেশ জারি করেছে। স্বৈরাচারী সরকার একটা অসৎ উদ্দেশ্যে মামলাটি দ্রুত নিষ্পত্তি করে রায় ঘোষণা করেছে। দেশের আপামর জনগন এই অবৈধ আদেশ ঘৃণাভরে প্রত্যাখ্যান করছে। এই সকল ষড়যন্ত্র করে চলমান আন্দোলন থেকে জনগনের দৃষ্টি ভিন্ন দিকে ফেরানো যাবে না এবং রাজপথের আন্দোলনও দমন করা যাবে না। দেশের আপমর জনগন আজ জিয়া পরিবারের পাশে আছে । সরকার নিয়ন্ত্রিত আদালতের মাধ্যমে দেশনায়ক তারেক রহমান এবং তাঁর সহধর্মিনী ডাঃ জুবাইদা রহমানের বিরুদ্ধে অবৈধ ফরমায়েশি রায়ের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বক্তারা অবিলম্বে তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলায় সাজা প্রত্যাহারের দাবী জানান।

Share.

Comments are closed.

Exit mobile version