এশিয়ান বাংলা ডেস্ক : চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) আগের তিন ম্যাচে কম বেশি উইকেট পেয়েছেন মুস্তাফিজুর রহমান। কমবেশি মিতব্যয়ী বোলিং করে মুগ্ধ করেছেন। যদিও, কোনোটাতেই জিততে পারেনি মুম্বাই।

তবে, এতদিনে এসে গত মঙ্গলবার রাতে নিজেদের প্রথম জয় পেল মুম্বাই ইন্ডিয়ান্স। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে রোহিত শর্মার দল হারালো ৪৬ রানের বড় ব্যবধানে। তবে, বিস্ময়কর হলেও সত্যি যে, একেবারেই ছন্নছাড়া বোলিং করেছেন কাটার মাস্টার।

নির্ধারিত চার ওভারের পুরোটাই তাকে দিয়ে করালেন অধিনায়ক রোহিত। তবে, বিশ্বাসের মূল্য দিতে পারলেন না বাঁ-হাতি মুস্তাফিজ। হজম করলেন ৫৫ রান। এর অর্থ হলো ওভারপ্রতি তিনি ১৩-এর ওপর করে রান দিয়েছেন। মুস্তাফিজের এই পারফরম্যান্সটা অভাবনীয়ই ছিল।

ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিরুদ্ধে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ছয় উইকেট হারিয়ে ২১৩ রান সংগ্রহ করেছে মুম্বাই ইন্ডিয়ান্স। ম্যাচটিতে মুম্বাই ইন্ডিয়ান্সের পক্ষে ৫২ বল খেলে ৯৪ রান করেন অধিনায়ক রোহিত শর্মা। এই রান করার পথে তিনি ১০টি চার ও পাঁচটি ছক্কা হাঁকান। এছাড়া ৪২ বল খেলে ৬৫ রান করেন ক্যারিবিয়ান ব্যাটসম্যান এভিন লুইস।

প্রথম ওভারেই দুই উইকেট পতনের পর রীতিমতো ধুঁকছিল মুম্বাই ইন্ডিয়ান্স। এরপর এই দুই ব্যাটসম্যানই দলকে টেনে তোলেন। পাঁচ বল খেলে ১৭ রান করে অপরাজিত থাকেন হার্দিক পান্ডিয়া। আর এটাই মুম্বাইকে বড় স্কোর এনে দেয়।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর হয়ে উমেশ যাদব দু্ইটি ও কোরি অ্যান্ডারসন দুইটি করে উইকেট নেন। আর ইংল্যান্ডের ক্রিস ওকস নেন একটি উইকেট, ২১৪ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৭ রানে থেমে যায় ব্যাঙ্গালুরুর ইনিংস।

ব্যাট হাতে এদিন উজ্জ্বল ছিলেন অধিনায়ক বিরাট কোহলি। ওপেনিং করতে নেমে শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন তিনি। ৬২ বলে করেন ৯২ রান। তার ইনিংসটি সাজানো ছিল সাত চার এবং চার ছক্কায়।

কোহলি ছাড়া আর কোনো ব্যাটসম্যানই বলার মতো কোনো স্কোর গড়তে পারেননি। এখানেই ম্যাচ থেকে ছিটকে যায় ব্যাঙ্গালুরু। মু্ম্বাইয়ের পক্ষে তিনটি উইকেট পান পান্ডিয়া। এটা ব্যাঙ্গালুরুর টানা তৃতীয় হার। গত আসরে যাচ্ছে তাই পারফরম্যান্সের পর এবারো দলটি বলার মতো কিছু করতে পারছে না।

এদিকে, দল সানরাইজার্স হায়দারাবাদকে সাথে নিয়ে বাংলাদেশের আরেক ক্রিকেটার সাকিব আল হাসান এখন মোহালিতে। আজ বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় মোহালিতে স্বাগতিক কিংস ইলেভেন পাঞ্জাবের মোকাবিলা করবেন সাকিব-উইলিয়ামসনরা। এরই মধ্যে তিনটি ম্যাচ জিতে পয়েন্ট তালিকায় শীর্ষস্থানে চলে এসেছে হায়দারাবাদ। আর এই যাত্রায় নিজেকে ক্রমাগত প্রমাণ করে চলেছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

তিন ম্যাচ শেষে সাকিবের পেয়েছেন পাঁচ উইকেট। আর ব্যাট হাতে করেছেন ৩৯ রান। আগের দিনই টি-টোয়েন্টিতে চার হাজার রানের মাইলফলকে পৌঁছে গেছেন তিনি। আজ তিনি দাঁড়িয়ে আছেন আরেকটি অর্জনের সামনে।

আর মাত্র একটি উইকেট পেলেই তিনি টি-টোয়েন্টিতে হয়ে যাবেন ৩০০ উইকেটের মালিক। সর্বশেষ ম্যাচে দুই উইকেট পাওয়া সাকিবের টি-টোয়েন্টিতে উইকেট এখন ২৯৯টি।

Share.

Comments are closed.

Exit mobile version